হুয়াওয়ে ফোনে মাইক্রোএসডি কার্ড ব্যবহার করা যাবে না

সম্প্রতি যুক্তরাষ্ট্র সরকারের নিষেধাজ্ঞার ফলে অনেকটাই বেকায়দায় পড়েছে হুয়াওয়ে। গুগল, এআরএমসহ একের পর একের কোম্পানি বা প্রতিষ্ঠান হুয়াওয়ের সাথে ব্যবসা বন্ধের ঘোষণা দিচ্ছে।

যুক্তরাষ্ট্র ও চীনের মধ্যকার বাণিজ্য যুদ্ধের ফলে এবার আরেকটি বড় বিপদে পড়েছে হুয়াওয়ে। আমরা প্রতিটি ডিভাইসে যেসব মেমরি কার্ড ব্যবহার করি তার ডিজাইন ও ডেভেলপমেন্ট কোম্পানিগুলো নিয়ে প্রতিষ্ঠিত সংগঠন ‘এসডি অ্যাসোসিয়েশন’ থেকে বাদ পড়েছে হুয়াওয়ে।

এসডি অ্যাসোসিয়েশনর সহস্রাধিক সদস্য কোম্পানির মধ্যে অন্যতম হুয়াওয়ের সদস্যপদ বাতিল হওয়ায় তাদের ডিভাইসে মাইক্রোএসডি কার্ড ব্যবহার করতে পারবে না।

ফলে চীনের এই টেক জায়ান্টটির আগামীর ফোনগুলোতে মাইক্রোএসডি কার্ড সুবিধা থাকবে না বলেই প্রতীয়মান হচ্ছে। এমনকি তাদের ফোনে মাইক্রোএসডি কার্ড স্লটও রাখতে পারবে না।

এই সমস্যাটি কীভাবে মোকাবেলা করবে হুয়াওয়ে সেটিই এখন দেখার বিষয়। যদিও শোনা যাচ্ছে এ বিষয়ে আগে থেকেই ব্যাকআপ পরিকল্পনা রয়েছে হুয়াওয়ের।

দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে । আর জানতে চাই আপনার মতামত। লাইক ও কমেন্টে সঙ্গে থাকুন আইটি শহরে

66 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

HTML Snippets Powered By : XYZScripts.com