স্মার্টফোন বাজারের শীর্ষ স্থানে রয়েছে স্যামসাং

বছরের তৃতীয় প্রান্তিকে স্মার্টফোন বাজারের শীর্ষ স্থানে রয়েছে স্যামসাং। গত অক্টোবর পর্যন্ত তাদের দখলে ছিলো ২২.৭ শতাংশ বাজার।

বৈশ্বিক বাজার গবেষণা প্রতিষ্ঠান আইডিসি ও ক্যানালিস জানিয়েছে, বিশ্বব্যাপী স্যামসাংয়ের বিক্রি ছিলো ৮০.৪ মিলিয়ন স্মার্টফোন। এর আগে কাউন্টার পয়েন্ট রিসার্চও স্যামসাংয়ের স্থান শীর্ষে বলে জানিয়েছিল।

বাজারে স্যামসাং ‘এম’ সিরিজ এবং ‘এ’ সিরিজের ডিভাইসগুলো ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ ফোন নোট২০ এবং নোট২০ আলট্রা মডেল দুটিও  ব্যাপক সাড়া ফেলে।

আইডিসি’র ওয়ার্ল্ডওয়াইড মোবাইল ডিভাইস ট্র্যাকারস এর প্রোগ্রাম ভাইস প্রেসিডেন্ট রায়ান রেইথ বলেন, তিনটি কারণে স্যামসাং এই প্রবৃদ্ধির দেখা পায়। প্রথমত, বিভিন্ন অঞ্চলে ক্রেতাদের চাহিদা দ্বিতীয় প্রান্তিক থেকে তৃতীয় প্রান্তিকে বেশি ছিলো।

দ্বিতীয়ত, বিশ্বব্যাপী যে ‘চীন-বিরোধী’ মানসিকতার সৃষ্টি হয়েছে, তা থেকে এই দক্ষিণ কোরিয়ান প্রতিষ্ঠানটি পুরোপুরি মুক্ত ছিল। আর তৃতীয়ত, স্যামসাং বাজারে লো এবং মিড রেঞ্জ হ্যান্ডসেট মডেল নিয়ে আসার ব্যাপারে জোর দেয়।

গত এপ্রিলে হুয়াওয়ের কাছে তারা শীর্ষ স্থান হারানোর পর আগস্টে তা পুনরুদ্ধার করে স্যমসাং।

ক্যানালিসের হিসাব অনুযায়ী, ১৪.৭ শতাংশ শেয়ার নিয়ে বাজারের দ্বিতীয় অবস্থানে রয়েছে হুয়াওয়ে। চীনা কোম্পানি শাওমির দখলে রয়েছে ১৩.১ শতাংশ বাজার।

প্রযুক্তির পথ ও জয়গানের সব খবর তুলে এনে জীবন সহজ করছে ITSohor। দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে

আপনার মতামত, লাইক ও কমেন্টের সঙ্গে থাকুন আমাদের আইটি শহরের ফেসবুক ফ্যান পেজে

70 Views

One thought on “স্মার্টফোন বাজারের শীর্ষ স্থানে রয়েছে স্যামসাং”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

HTML Snippets Powered By : XYZScripts.com