মোবাইল তরঙ্গে ৪.৯ জি পর্যন্ত সুবিধা পাবে রবি

ফোর‌জি হ‌্যান্ড‌সেট এবং ভো‌ল্টি অ‌্যাক‌টি‌ভে‌টেড সিম থাকলেই ‘ক্রিস্টাল ক্লিয়ার’ কথা শুনতে পাবেন রবি গ্রাহকরা। মোবাইল তরঙ্গে ৪.৯ জি পর্যন্ত সুবিধা পাবেন গ্রাহক। কথা বলার সময় “গৃহিনী বলবেন ‘হাঁস’ আর স্বামী শুনবেন ‘বাঁশ’ তা আর হবে না”।

বুধবার (১২ ফেব্রুয়ারি) রাতে হোটেল কন্টিন্টালের বল রুমে দেশের প্রথম টেলিকম অপারেটর হিসেবে ভয়েস ওভার এলটিই (ভোল্টি) সেবা চালু করে এমনটাই জানালেন রবি কর্তৃপক্ষ। মঞ্চে দাঁড়িয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার-বিটিআরসি চেয়ারম্যানের সঙ্গে ফোনে কথা বলে স্বীকারও করলেন এই মানের কথা। এসময় প্রযুক্তি সেবাটির আনুষ্ঠানিক উদ্বোধনের সময় এই নেটওয়ার্কে যুক্ত হয়ে ঠোঁটে চওড়া হাসি দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খান কামাল বললেন, হ্যা, হাঁস আর বাঁশ দুটোই স্পষ্ট শোনা যাচ্ছে।

এসময় রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. নূর-উর-রহমান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন এবং সুরক্ষা সেবা বিভাগের সচিব মোঃ শহিদুজ্জামান ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. নূর-উর-রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে প্রধান অতিথির বক্তব্যে এসময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খান কামাল বলেছিলেন, আজ সকালেও ফোন দিতে গিয়ে শুনি কি যেনো শব্দ হচ্ছে। এই সেবা চালু হওয়ায় ভয়েস কল করার ক্ষেত্রে আর কোনো সমস্যা হবে না বলে আশা রাখছি।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময়ই দুরদর্শী চিন্তা ক‌রেন। যার ফলশ্রু‌তি‌তে আজ আমরা ডিজিটাল বাংলা‌দে‌শের সুফল পা‌চ্ছি।

অন্যান্য অপারেটরদের ভোল্টি সেবা চালুর আহ্বান জানিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, অন্য অপারেটর যারা আছেন, তারাও ভোল্টির যুগে প্রবেশ করুন। অন্যথায় পিছিয়ে পড়বেন। আশা করব অন্যরাও রবির দৃষ্টান্ত অনুসরণ করবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, প্রাথমিকভাবে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে গ্রাহকরা উদ্ভাবনী এই সেবা উপভোগ করতে পারবেন। উদ্বোধনের সময় ঢাকা ও চট্টগ্রামের পাঁচ হাজারের বেশি সাইট ভোল্টি সেবার জন্য সক্রিয় করা হয়।

আর এই সেবা চালুর ফলে রবি গ্রাহকরা হোয়াটসঅ্যাপ, ভাইবার, ইমো ইত্যাদি ওটিটি (ওভার দ্য টপ) সেবার মাধ্যমে কল করার চেয়ে হ্যান্ডটে ৪০ শতাংশ বেশি ব্যাটারি লাইফ পাবেন।

প্রযুক্তির পথ ও জয়গানের সব খবর তুলে এনে জীবন সহজ করছে ITSohor। দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে

আপনার মতামত, লাইক ও কমেন্টের সঙ্গে থাকুন আমাদের আইটি শহরের ফেসবুক ফ্যান পেজে

56 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

HTML Snippets Powered By : XYZScripts.com