মুভমেন্ট পাস অ্যাপে প্রতি মিনিটে ৫৭ হাজার ৯৪২টি হিট হচ্ছে

মহামারি করোনা ভাইরাস থেকে মানুষকে বাঁচাতে দেশে চলছে কড়াকড়ি লকডাউন। লকডাউন চলাকালে যান চলাচল নিয়ন্ত্রণ ও মানুষের জরুরি প্রয়োজনে যাতায়েতের জন্য বাংলাদেশ পুলিশের উদ্যোগে চালু হওয়া মুভমেন্ট পাস অ্যাপে প্রতি মিনিটে ৫৭ হাজার ৯৪২টি হিট হচ্ছে।

পুলিশ সদর দফতরের জনসংযোগ বিভাগের এআইজি মো. সোহেল রানা ডিজিবাংলাকে জানান, ১৩ এপ্রিল (মঙ্গলবার) বেলা ১১ টার সময় অ্যাপসটি উদ্বোধন করা হয়। আজ (বৃহস্পিতবার) সকাল ৯ টা পর্যন্ত ৪৬ ঘন্টায় ১৫ কোটি ৯৯ লক্ষ ২২ হাজার ৬৫ টি হিট হয়েছে অ্যাপে। প্রতি মিনিটে ৫৭ হাজার ৯৪২টি হিট হচ্ছে।

অ্যাপসটির উদ্বোধন হওয়ার ৪৬ ঘন্টার মধ্যে মোট ৪ লাখ ৯৭৭ জন মুভমেন্ট পাসের জন্য আবেদন করেছেন। সেখান থেকে তথ্যের বিশ্লেষণ করে ৩ লাখ ১৬ হাজার ৮০১ জনকে মুভমেন্ট পাস জন্য ইস্যু করা হয়েছে জানান সোহেল রানা।

লকডাউনের বিধিনিষেধের আওতামুক্ত ব্যক্তি ও প্রতিষ্ঠানের ক্ষেত্রে চলাচলে মুভমেন্ট পাস প্রয়োজন নেই। শুধু পরিচয়পত্র প্রদর্শন করে কর্মস্থলে আসা-যাওয়া করতে পারবেন।

প্রযুক্তির পথ ও জয়গানের সব খবর তুলে এনে জীবন সহজ করছে ITSohor। দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে

আপনার মতামত, লাইক ও কমেন্টের সঙ্গে থাকুন আমাদের আইটি শহরের ফেসবুক ফ্যান পেজে

HTML Snippets Powered By : XYZScripts.com