ব্যবহার হওয়ায় বিটকয়েন ব্যবহারে গ্রাহকের জন্য ঝুঁকি থাকবে না

জনপ্রিয় ক্রিপ্টোকারেন্সি বিটকয়েন এই প্রথম কোনো দেশের থেকে স্বীকৃতি পেলো। এল সালভাদর বিশ্বের প্রথম দেশ হিসেবে বিটকয়েন গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে। দেশটির কংগ্রেসে প্রেসিডেন্ট নাইব বুকেরে দেওয়া প্রস্তাবটি পাশ হয়েছে। খবর এনগ্যাজেট।

কংগ্রেসে ৮৪-৬২ ভোটে বিলটি পাশ হয়। যদিও আন্তর্জাতিক মুদ্রা তহবিল বিটকয়েন গ্রহণ করলে সম্ভাব্য পরিণতি কী হতে পারে সে বিষয়ে সতর্ক করার পরেও দেশটি এই সিদ্ধান্ত নিয়েছে। ফলে জটিল হতে আগামী পরিস্থিতি।

প্রেসিডেন্ট বুকলে বেশ আগেই থেকেই বিটকয়েনের সুবিধা নিয়ে বলে আসছিলেন। তিনি বলেন, প্রবাসী নাগরিকরা বিটকয়েনের মাধ্যমে সহজেই দেশে অর্থ পাঠাতে পারবেন। এছাড়া বিটকয়েনের পাশাপাশি মার্কিন ডলারও বৈধ মুদ্রা হিসেবে চালু থাকবে।

তিনি আরও বলেন, ঐচ্ছিক ব্যবহার হওয়ায় বিটকয়েন ব্যবহারে গ্রাহকের জন্য কোনো ঝুঁকি থাকবে না। যখন কেউ বিটকয়েন কিনবেন বা বিক্রি করবেন তখন তিনি ঐ সময়ের বাজার দরে সঠিক মূল্য পাবেন।

আগামী তিন মাসের মধ্যে বিলটি আইনে পরিণত হবে বলেও জানা গেছে। উল্লেখ্য, দেশটির প্রবাসীরা বছরে গড়ে ছয়শ’ কোটি ডলার দেশে প্রেরণ করে, যা দেশটির জিডিপির প্রায় এক পঞ্চমাংশ।

প্রযুক্তির পথ ও জয়গানের সব খবর তুলে এনে জীবন সহজ করছে ITSohor। দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ ITSohorএ।

আপনার মতামত, লাইক ও কমেন্টের সঙ্গে থাকুন আমাদের ITSohor এর ফেসবুক পেজে

HTML Snippets Powered By : XYZScripts.com