বিশ্ব জুড়ে সফটওয়্যার ভিত্তিক সেবা দিচ্ছে ফাইভনাইন

অতিমারির প্রকোপ আস্তে আস্তে কাটিয়ে উঠছে বিশ্ব। ফলে ফুঁলে ফেপে ওঠা নিজের ব্যবসায় অবস্থান ধরে রাখতে বিকল্প চিন্তা করছে ভিডিও কনফারেন্সিং সেবাদাতা প্রতিষ্ঠান জুম।

সেই চিন্তা থেকে এক হাজার চারশ’ ৭০ কোটি ডলারের বিনিময়ে ক্লাউড-ভিত্তিক সফটওয়্যার প্রতিষ্ঠান ‘ফাইভনাইন’ (Five9) কিনছে প্রতিষ্ঠানটি। ২০২২ সালের প্রথমার্ধ নাগাদ এ নিয়ে চুক্তি হওয়ার কথা রয়েছে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, রোববার রাতে নতুন প্রতিষ্ঠান কেনার ঘোষণা দেয় জুম।

অপরদিকে নতুন এ অধিগ্রহণ জুমের সাধারণ গ্রাহকদের উপর তেমন কোনো প্রভাব ফেলবে না বলে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেট। তারা বলছে, যেহেতু ফাইভনাইন মূলত ‘বিজনেস-টু-বিজনেস’ কাঠামোর প্রতিষ্ঠান তাই চুক্তি সম্পন্ন হওয়ার পর জুমের অপারেটিং ইউনিটে পরিণত হবে ফাইভনাইন।

বিশ্ব জুড়ে দুই হাজারেরও বেশি প্রতিষ্ঠানকে ‘কাস্টোমার সার্ভিস সেন্টার’-এর জন্য সফটওয়্যার ভিত্তিক সেবা দিচ্ছে ফাইভনাইন। নিজ সেবায় প্রতিষ্ঠানটির সংযুক্তিকে ‘সহজাত ও মানানসই’ হিসেবে দেখছেন জুমের শতকোটিপতি প্রধান নির্বাহী ও প্রতিষ্ঠাতা এরিক ইউয়ান।

দুই বছর আগেও ক্যালিফোর্নিয়ার এ প্রতিষ্ঠানের মূল্যমান ছিল প্রায় এক হাজার ছয়শ’ কোটি ডলারের ঘরে। কিন্তু মহামারীর ধাক্কায় প্রতিষ্ঠানটির বাজার মূলধন এসে দাঁড়িয়েছে দশ হাজার ছয়শ’ ৭০ কোটি ডলারে।

HTML Snippets Powered By : XYZScripts.com