বিনা নোটিশে বেশ কয়েকটি ফেসবুক কমিউনিটি গ্রুপ হাওয়া

এ যেন বিনা মেঘে বজ্রপাত। বিনা নোটিশে লক্ষাধিক অনুসারি নিয়ে পরিচালিত সার্চ ইংলিশ, আপওয়ার্ক বাংলাদেশ এবং উই আর বাংলাদেশ সহ বেশ কিছু কমিউউনিটি গ্রুপের হদিস মিলছে না। শুধু গ্রুপই নয়, অ্যাডমিনদের অ্যাকাউন্ট নিষ্ক্রিয় হয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে সার্চ ইংলিশের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ফেসবুক কমিউনিটি লিডার রাজীব আহমেদ জানিয়েছেন, ১৩ মে রাত ১২টার পর থেকে ১৪ মে সকাল সাতটা পর্যন্ত কমপক্ষে ১৫টির মতো ফেসবুক কমিউনিটি গ্রুপ পেজ হাওয়া হয়ে গেছে। গ্রুপের ৪জন অ্যাডমিনকেও ডিলিট করা হয়েছে।

তিনি বলেন, আমরা হেল্পলাইনে ফেসবুককে এ বিষয়ে জানিয়েছি। আশা করছি ৪৮ ঘণ্টার মধ্যে পেজ ফিরে পাবো।

অপরদিকে দেশের ফ্রিল্যান্সারদের অন্যতম জনপ্রিয় ‘Upwork Bangladesh’ গ্রুপটি ফেসবুকটি ডিজ্যাবল করার কথা জানিয়ে এক ফেসবুক পোস্টে মোহাম্মাদ আসিফ জানিয়েছেন, এই গ্রুপের ছয় অ্যাডমিন, মুজাহিদুল ইসলাম, কাজি মামুন, সুমন সাহা, রাকিবুল ইসলাম, মুস্তফা মামুন, মামুনুর রশিদের অ্যাকাউন্টও ডিজ্যাবল করা হয়েছে।

গ্রুপ এবং অ্যাডমিনদের অ্যাকাউন্ট উদ্ধার করার জন্য ফেসবুকের সঙ্গে যোগাযোগ করা হলে একজন অ্যাডমিনের অ্যাকাউন্ট ফিরে পেয়েছেন। কিন্তু পেজটি এখনও লাপাত্তা।

দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে । আর জানতে চাই আপনার মতামত। লাইক ও কমেন্টে সঙ্গে থাকুন আইটি শহরে

71 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

HTML Snippets Powered By : XYZScripts.com