বিনামূল্যে ও নিরাপদ যোগাযোগের মেসেজিং অ্যাপ ভাইবার

বিনামূল্যে ও নিরাপদ যোগাযোগে শীর্ষস্থানীয় মেসেজিং অ্যাপ রাকুতেন ভাইবার গ্রুপ ভিডিও কলে অংশগ্রহণকারীর সংখ্যা ৩০ জন পর্যন্ত বাড়ানোর ঘোষণা দিয়েছে।

৫৫০ জন অংশগ্রহণকারীর ওপর পরিচালিত ভাইবারের একটি সাম্প্রতিক জরিপ থেকে জানা যায় যে জরিপে অংশগ্রহণকারীদের মধ্যে ৪০ শতাংশ বন্ধুদের সাথে যোগাযোগে গ্রুপ কল ব্যবহার করেন, ২০ শতাংশ গ্রুপ কলের মাধ্যমে তাদের পরিবারের সাথে যোগাযোগ করেন এবং ১৫ শতাংশ কাজের ক্ষেত্রে এ ফিচারটি ব্যবহার করেন।

বৈশ্বিক মহামারি উদ্ভূত পরিস্থিতিতে আমাদের নতুন স্বাভাবিকতার পাশাপাশি চলমান লকডাউনে বাসা থেকে কাজ করা, মিটিং করা, অনলাইন প্রশিক্ষণ, কর্মশালা, ভার্চুয়াল ইভেন্ট এবং পরিবারের সবাই একসাথে ভিডিও কল করার ক্ষেত্রে উপযুক্ত সমাধান হিসেবে কাজ করবে ভাইবারের সাম্প্রতিক ঘোষণা গ্রুপ ভিডিও কলে অংশগ্রহণকারীর সীমা ৩০ জনে সম্প্রসারণ করা।

এ নিয়ে রাকুতেন ভাইবারের চিফ গ্রোথ অফিসার আনা জামেনস্কায়া বলেন, ‘ভাইবার বাংলাদেশের সর্বাধিক জনপ্রিয় মেসেজিং অ্যাপ্ এবং আমরা আমাদের ব্যবহারকারীদের অভিজ্ঞতা ও সুবিধা বাড়ানোর জন্য বিভিন্ন ধরণের আপগ্রেডে ক্রমাগত কাজ করে যাচ্ছি।

আমাদের বিশ্বাস, ভিডিও কলে ধারণ ক্ষমতা বাড়ানোর কারণে আরো বেশি লোক একে অপরের সাথে যুক্ত হতে পারবেন।’

এই ফিচারটি অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় ক্ষেত্রেই কাজ করবে, পাশাপাশি ডেস্কটপেও এ ফিচার ব্যবহার করা যাবে। গ্রুপ ভিডিও কলের অংশগ্রহণকারীর সংখ্যা আগামী কয়েক মাসের মধ্যে আরও বাড়ানো হবে।

প্রযুক্তির পথ ও জয়গানের সব খবর তুলে এনে জীবন সহজ করছে ITSohor। দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে

আপনার মতামত, লাইক ও কমেন্টের সঙ্গে থাকুন আমাদের আইটি শহরের ফেসবুক ফ্যান পেজে

HTML Snippets Powered By : XYZScripts.com