বাংলাদেশের খ্যাতনামা প্রকৌশলী ড. জামিলুর রেজা চৌধুরী আর নেই

জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৬ বছর।

জামিলুর রেজা চৌধুরীর জামাতা অধ্যাপক জিয়া ওয়াদুদ তাঁর ফেসবুক স্ট্যাটাসে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। ব্যক্তিগত জীবনে অধ্যাপক ডা. জামিলুর রেজা চৌধুরী দুই সন্তানের জনক।

মঙ্গলবার (২৮ এপ্রিল) ভোর রাতে বাসায় থাকা অবস্থাতেই তিনি বুকে ব্যথা অনুভব করেন। হার্ট অ্যাটক হলে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি একাধারে বাংলাদেশের একজন খ্যাতনামা প্রকৌশলী, গবেষক, শিক্ষাবিদ, বিজ্ঞানী, একুশে পদকজয়ী তথ্য-প্রযুক্তিবিদ ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের উপাচার্য পদে কর্মরত ছিলেন।

প্রযুক্তির পথ ও জয়গানের সব খবর তুলে এনে জীবন সহজ করছে ITSohor। দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে

আপনার মতামত, লাইক ও কমেন্টের সঙ্গে থাকুন আমাদের আইটি শহরের ফেসবুক ফ্যান পেজে

213 Views

One thought on “বাংলাদেশের খ্যাতনামা প্রকৌশলী ড. জামিলুর রেজা চৌধুরী আর নেই”

  1. Pretty nice post. I just stumbled upon your weblog and wished to say that I’ve truly enjoyed browsing your blog posts. In any case I’ll be subscribing to your rss feed and I hope you write again soon!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

HTML Snippets Powered By : XYZScripts.com