ফোন নম্বর লুকানো প্রযুক্তি চালু করেছে উবার

বাংলাদেশে ‘টু ওয়ে ফোন অ্যানোনিমাইজেসন’ প্রযুক্তি চালু করেছে অন-ডিমান্ড রাইড শেয়ারিং কোম্পানি উবার। সোমবার (১০ মে) থেকে চালু হওয়া এই প্রযুক্তির ফলে চালক ও যাত্রীদের একে অপরের সাথে যোগাযোগের ক্ষেত্রে ভিন্ন মাত্রা যোগ করবে।

এই প্রযুক্তির মাধ্যমে ট্রিপ সংক্রান্ত বিষয়ে যাত্রী ও চালক যখন একে অপরের সাথে যোগাযোগ করবেন তখন তাদের দুই জনের ব্যক্তিগত ফোন নাম্বার গোপন থাকবে। কেউ কারো ব্যক্তিগত নাম্বার জানতে পারবেন না।

ফিচারটির বিষয়ে উবার বাংলাদেশ লিড জুলকার কাজী ইসলাম বলেন, “উবারের মূলে রয়েছেন যাত্রী ও চালকরা। ফোন অ্যানোনিমাইজেসন ফিচারটি চালুর মাধ্যমে চালক ও যাত্রীদের ব্যক্তিগত তথ্য নিরপদ থাকবে এবং তাদের মধ্যকার যোগাযোগ ব্যবস্থা আরও উন্নত হবে।

যাত্রী ও চালকরা নিরাপত্তা আরও জোরদার করার পথে আরও একটি শক্ত পদক্ষেপ আমাদের এই ফোন অ্যানোনিমাইজেসন ফিচার।”

তিনি আরো বলেন, এই ফিচারটি উবারের কমিউনিটি গাইডলাইন মেনে তৈরি করা হয়েছে যা চালক ও যাত্রীদের পারস্পারিক শ্রদ্ধাবোধ বৃদ্ধিতে সাহায্য করবে। ট্রিপ শেষে চালক বা যাত্রীর কেউ যেন কখনোই অনাকাঙ্ক্ষিত কল করে অন্যজনকে বিরক্ত না করে সেটা নিশ্চিত করতে এই ফিচারটি চালু করা হয়েছে।

তিনি জানান, চালক ও যাত্রীদের নিরাপত্তা বৃদ্ধিতে তৈরি এই ফোন অ্যানোনিমাইজেসন প্রযুক্তি নিশ্চিত করবে যেন চালক ও যাত্রী উভয়ের ব্যক্তিগত তথ্য সব সময় নিরাপদ থাকে। এই প্রযুক্তিতে একটি সফটওয়্যারের মাধ্যমে যাত্রী ও চালকের মধ্যকার কলটি কানেক্ট করা হবে যা উভয়েরই ব্যক্তিগত ফোন নাম্বার গোপন রাখবে।

দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে । আর জানতে চাই আপনার মতামত। লাইক ও কমেন্টে সঙ্গে থাকুন আইটি শহরে

87 Views

2 thoughts on “ফোন নম্বর লুকানো প্রযুক্তি চালু করেছে উবার

  1. I in addition to my pals were found to be reviewing the excellent solutions from your site while unexpectedly got a terrible suspicion I never thanked you for those tips. These young boys had been certainly joyful to study them and have in effect unquestionably been making the most of those things. Appreciate your getting quite helpful and for opting for some impressive guides millions of individuals are really eager to know about. Our own honest apologies for not saying thanks to you earlier.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

HTML Snippets Powered By : XYZScripts.com