ফেসবুক ইনস্টাগ্রাম এবং মেসেঞ্জারকে একত্রীকরণে জোরালোভাবে কাজ করছে

ফেসবুক তাদের প্রধান প্লাটফর্ম, ইনস্টাগ্রাম এবং মেসেঞ্জারকে একত্রীকরণে জোরালোভাবে কাজ করছে। এরই ধারাবাহিকতায় চালু করা হয়েছে একক অ্যাকাউন্টস সেন্টার, যার মাধ্যমে তিনটি অ্যাপের সেটিংস নিয়ন্ত্রণ করার পরীক্ষা শুরু করেছে শীর্ষ সামাজিক যোগাযোগ মাধ্যমটি। খবর এনগ্যাজেট।

নতুন এই সুবিধার ফলে একইসময়ে ইনস্টাগ্রাম ও ফেসবুকে স্টোরিজ পোস্ট করা যাবে। এছাড়া একক সাইনইন অপশন থাকছে, ফলে ফেসবুকে লগইন করার মাধ্যমে এটির বিভিন্ন সেবায় সহজে যুক্ত হওয়া ও অ্যাকাউন্ট রিকোভার সুবিধা থাকছে।

চলতি বছরের শেষের দিকে প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্রের গ্রাহকদের জন্য অ্যাকাউন্টস সেন্টারে ফেসবুক পে যুক্ত করা হবে। যার মাধ্যমে একবার পেমেন্ট তথ্য প্রবেশের মাধ্যমে ফেসবুক এবং ইনস্টাগ্রাম উভয় প্লাটফর্মে কেনাকাটা কিংবা ডোনেশন করা যাবে।

তবে সবগুলো অ্যাকাউন্ট সংযুক্ত করার বিষয়টি বাধ্যতামূলক নয়। আলাদাভাবেই অ্যাপগুলো ব্যবহার করা যাবে। থাকছে একইসাথে নাম ও প্রোফাইল ছবি সিনক্রোনাইজেশন সুবিধা। ফলে ফেসবুকে কোনো ছবি বা নাম পরিবর্তন করলে সেটি ইনস্টাগ্রামেও পরিবর্তিত হবে।

প্রযুক্তির পথ ও জয়গানের সব খবর তুলে এনে জীবন সহজ করছে ITSohor। দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে

আপনার মতামত, লাইক ও কমেন্টের সঙ্গে থাকুন আমাদের আইটি শহরের ফেসবুক ফ্যান পেজে

76 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

HTML Snippets Powered By : XYZScripts.com