পাঁচ বছর পার করলো দেশের ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর সংগঠন ই-ক্যাব

পাঁচ বছর পার করলো দেশের ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ বা ই-ক্যাব। শনিবার ষষ্ঠ বছরে পদার্পন করেছে সংগঠনটি। এরই মধ্যে ১০০০ সদস্যের মাইলফলক অতিক্রম করেছে। ফলে পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে হাজার সদস্য উদযাপন অনুষ্ঠানের আয়োজন করেছে।

ধানমন্ডির সীমান্ত সম্ভারের ৪র্থ তলায় বিজিবি ব্যাঙ্কুয়েট হলে বেলা ১টা থেকে শুরু হয়ে এই অনুষ্ঠান চলবে এই জমকালো অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকছেন ই-ক্যাব উপদেষ্টা ও সংসদ সদস্য নাহিম রাজ্জাক, রাজস্ব বোর্ড চেয়ারম্যান মোঃ মোশাররফ হোসেন ভূঁইয়া, বাংলাদেশ কম্পিটিশন কমিশন চেয়ারপার্সন মফিজুল ইসলাম, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস এবং সাবেক আইসিটি সচিব নজরুল ইসলাম খান।

বেসিস সভাপতি শমী কায়সারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন সংগঠনের মহাসচিব আব্দুল ওয়াহেদ তমাল।

সংগঠনের অর্জন মহাসচিব আব্দুল ওয়াহেদ তমাল বলেন, সংগঠন গঠনের আগে দৈনিক ডেলিভারি ছিলো হাতে গোনা। এখন আমাদের খাতের পণ্য ডেলিভারি প্রবৃদ্ধির হার ২৫ শতাংশ। প্রতিদিন ৪০ হাজারের মতো ডেলিভারি হচ্ছে। প্রতিষ্ঠানের সংখ্যা ১০০ এর নিচে ছিলো। এখন ই-কমার্স সাইটের সংখ্যা ২ হাজারের ওপর। ফেসবুকের মাধ্যমে পরিচালিত হচ্ছে আরো ৫০ হাজার ব্যাবসায়ী।

তিনি বলেন, সামনের দিনে নীতিমালার পর আইন তৈরির বিষয়ে গুরুত্ব দেবে ই-ক্যাব।

প্রযুক্তির পথ ও জয়গানের সব খবর তুলে এনে জীবন সহজ করছে ITSohor। দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে

আপনার মতামত, লাইক ও কমেন্টের সঙ্গে থাকুন আমাদের আইটি শহরের ফেসবুক ফ্যান পেজে

25 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

HTML Snippets Powered By : XYZScripts.com