নিরাপদ এইচটিটিপিএস ব্রাউজিং আরেকধাপ এগিয়ে গেলো গুগল

নিরাপদ এইচটিটিপিএস ব্রাউজিং আরেকধাপ এগিয়ে গেলো গুগল। ডেস্কটপের জন্য গুগল ক্রোমের ভার্সন ৯০ উন্মুক্ত হয়েছে বৃহস্পতিবার। যদিও একদিন আগেই সংস্করণটি উন্মুক্ত করা হবে বলে ধারণা করা হয়েছিলো। খবর এনগ্যাজেট।

গত মার্চে প্রযুক্তি জায়ান্টটি জানিয়েছিলো, ক্রোম ৯০ সংস্করণে ডিফল্টভাবে এইচটিটিপিএস সংযোগ নির্ধারিত থাকবে। বর্তমানে এটি সবচেয়ে বেশি ব্যবহৃত প্রোটোকল। প্রাইভেসি ও নিরাপত্তার ক্ষেত্রেও সবচেয়ে কার্যকরী।

নতুন ব্রাউজারটিতে এইচটিটিপিএস সাইটগুলো দ্রুত লোড হবে বলে জানানো হয়েছে। ডেস্কটপের পাশাপাশি অ্যান্ড্রয়েডেও এখনই সুবিধাটি পাওয়া যাবে। তবে আইওএসে এই পরিবর্তনটি আসতে কিছুটা সময় লাগবে।

গুগলের ডেস্কটপ ব্রাউজারে প্রথমবারের মতো এভি১ এনকোডার প্রযুক্তি ব্যবহৃত হয়েছে। এটি ভিডিও কনফারেন্সিংয়ের জন্য বিশেষভাবে অপটিমাইজড করা হয়েছে। এর আগে নেটফ্লিক্স মোবাইল ডিভাইসে এভি১ প্রযুক্তি প্রয়োগ করে। রয়্যালিটি ফ্রি ফোরকে কোডেকটি খুব কম ব্র্যান্ডউইডথেও স্ট্রিমিং মান উন্নত বজায় রাখে।

প্রযুক্তির পথ ও জয়গানের সব খবর তুলে এনে জীবন সহজ করছে ITSohor। দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে

আপনার মতামত, লাইক ও কমেন্টের সঙ্গে থাকুন আমাদের আইটি শহরের ফেসবুক ফ্যান পেজে

HTML Snippets Powered By : XYZScripts.com