নিজস্ব গেমিং সেবা নিয়ে বাজারে আসছে অ্যামাজন

নিজস্ব গেমিং সেবা নিয়ে আসছে অ্যামাজন। লুনা নামের এই সেবাটি মাইক্রোসফটের প্রজেক্ট এক্স, গুগলের স্টাডিয়া এবং এনভিডিয়ার জিফোর্সের মতো গেমিং পরিসেবার সাথে প্রতিযোগিতা করবে।

নতুন এই প্লাটফর্মটির সবচেয়ে আকর্ষণীয় ফিচার হলো এটির মাধ্যমে মোবাইল, কম্পিউটার ও ফায়ার টেলিভিশনে গেম খেলা যাবে। ডাউনলোড ও ইনস্টল ছাড়াই অনলাইন অ্যাকাউন্টের মাধ্যমে গেম খেলা যাবে।

প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্রের গ্রাহকদের জন্য সেবাটি চালু করা হবে। শিগগিরই অন্যান্য বাজারে উন্মোচন করা হবে নতুন এই অনলাইন গেমিং সেবা লুনা।

আপাতভাবে ৫.৯৯ ডলারে লুনা ব্যবহার করা যাবে, যার মাধ্যমে গ্রাহকরা লুনা প্লাস চ্যানেলের অ্যাক্সেস পাবেন। একসঙ্গে দুইটি ডিভাইসে লুনা চ্যানেল ব্যবহার করা যাবে। থাকছে ৬কে রেজ্যুলেশন ও ৬০এফপিএস পর্যন্ত সুবিধা।

ওয়্যারলেস গেমিং সুবিধা দিতে আসছে ওয়্যারলেস লুনা কন্ট্রোরার। দাম পড়বে ৪৯.৯৯ ডলার। এর ফলে কিবোর্ড, মাউস, গেমিং স্টিক বা কন্ট্রোলারের পাশাপাশি ব্লুটুথ কন্ট্রোলারের মাধ্যমে গেমি খেলতে পারবেন গ্রাহকরা।

প্রাথমিকভাবে রেসিডেন্ট ইভিল ৭, দ্য সার্জ ২, পানজার ড্রাগন, এ প্লাগু টেল : ইনোসেন্স, গ্রিড, এবিজেডইউ, ব্রাদার্স : এ টেল অব টু সন্সসহ অন্তত ১০০টি গেম খেলতে পারবেন ব্যবহারকারীরা।

প্রযুক্তির পথ ও জয়গানের সব খবর তুলে এনে জীবন সহজ করছে ITSohor। দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে

আপনার মতামত, লাইক ও কমেন্টের সঙ্গে থাকুন আমাদের আইটি শহরের ফেসবুক ফ্যান পেজে

59 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

HTML Snippets Powered By : XYZScripts.com