নতুন আপডেটে গেইমপ্যাড সমর্থন যোগ করেছে অ্যাপল

আইফোন, আইপ্যাড, অ্যাপল টিভি এবং ম্যাক ওএসগুলোর নতুন আপডেটে গেইমপ্যাড সমর্থন যোগ করেছে অ্যাপল। এরপরই ওয়েবসাইটের মাধ্যমে মাইক্রোসফটের এক্সবক্স কন্ট্রোলার বিক্রি শুরু করেছে আইফোন নির্মাতা প্রতিষ্ঠানটি।

অ্যপলের সাইটে ৫৯.৯৫ মার্কিন ডলারে বিক্রি হচ্ছে কন্ট্রোলারটি। তবে কোনো অ্যাপল স্টোরে বিক্রি করা হচ্ছে না এই কন্ট্রোলার– খবর প্রযুক্তি সাইট ভার্জের।

অ্যাপল আর্কেইড গেইমের প্রচারণার জন্যই এক্সবক্স কন্ট্রোলার বিক্রি করা হচ্ছে বলে ধারণা করা হচ্ছে। ‘কন্ট্রোলার দিয়ে আর্কেইড গেইমগুলোর অভিজ্ঞতা ভিন্ন ধারার’ বলে উল্লেখ করা হয়েছে প্রতিবেদনে।

ইতোমধ্যেই তারবিহীন এক্সবক্স কন্ট্রোলার ক্রেতাদেরকে পরের দিনের মধ্যে পণ্য সরবরাহের অফার দিয়েছে অ্যাপল। বেস্ট বাই, অ্যামাজন বা অন্যান্য খুচরা বিক্রেতা প্রতিষ্ঠানও বিক্রি করছে মাইক্রোসফটের গেইমপ্যাড।

অ্যাপল সাইটের চেয়ে এই প্ল্যাটফর্মগুলো কন্ট্রোলার কেনার ক্ষেত্রে গ্রাহকের কাছে বেশি উপযুক্ত হতে পারে বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

অন্যদিকে অ্যাপল স্টোরে আপাতত সনি’র ডুয়ালশক ৪ কন্ট্রোলার আনার কোনো সম্ভাবনা দেখা যাচ্ছে না।

ইতোমধ্যে আইওএস ১৩, আইপ্যাডওএস, টিভিওএস ১৩ এবং ম্যাকওএস ক্যাটালিনার সঙ্গে প্লেস্টেশন ৪ গেইমপ্যাডের সমর্থনও যোগ করা হয়েছে। উভয় কন্ট্রোলারই অ্যাপলের ডিভাইসগুলোর সঙ্গে ব্লুটুথেরে মাধ্যমে যুক্ত হয় এবং যেসব গেইম সমর্থন করে এমন সব গেইমই এই কন্ট্রোলারগুলো দিয়ে খেলা সম্ভব।

প্রযুক্তির পথ ও জয়গানের সব খবর তুলে এনে জীবন সহজ করছে ITSohor। দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে

আপনার মতামত, লাইক ও কমেন্টের সঙ্গে থাকুন আমাদের আইটি শহরের ফেসবুক ফ্যান পেজে

40 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

HTML Snippets Powered By : XYZScripts.com