দেশে আয়োজন করা হয়েছে ডিজিটাল বাংলাদেশ মেলা ২০২০

প্রস্তুত প্রথম বারের মতো আয়োজিত ডিজিটাল বাংলাদেশ মেলা ২০২০ প্রাঙ্গন। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র জুড়ে চলছে ডিজিটাল প্রযুক্তিময় একটি আবহ। প্রাঙ্গনে প্রবেশের আগেই রয়েছে ভিআর জোন।

উদ্বোধনী অনুষ্ঠান স্থলে যোগ দেয়ার আগেই মহাকাশের সঙ্গে সাক্ষাৎ করতে পারছেন দর্শনার্থীরা। ৫জির নানা আয়োজন নিয়ে অপেক্ষা করছে জেডটিই, হুয়াওয়ে, নকিয়া, এরিকসন।

প্রবেশ পথেই রয়েছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ, হুয়াওয়ে এবং আইএসপিএবি’র প্যাভিলিয়ন। প্রাঙ্গন জুড়ে ২৫ স্টল, ২৯ মিনি প্যাভিলিয়ন ও ২৮ প্যাভিলিয়ন প্রস্তুত।

বিটিআরসি, বিটিসিএল, বিএসসিসিএল ও নগদ সহ স্যামসাং, জেডটিই, ওয়ালটন, সিম্ফনি, আইএসপি প্রতিষ্ঠান আইসিসি কমিউনিকেশন লিঃ, পিরেক্স, ফাইবার অ্যাট হোম, লেভেল ৩, বাহন, বিডিকম, স্কাইলিংক, এআরএ টেকনলোজিস, মাইক্রোটিক ছাড়াও গ্রামীণফোন, বাংলালিংক, টেলিটক ও রবি মেলায় অংশ গ্রহণ করেছে। নিজেদের সেবার পসরা নিয়ে হাজির হয়েছে দেশী সফটওয়্যার প্রতিষ্ঠানগুলো। প্রস্তুত বঙ্গবন্ধু স্যাটেলাইট টেলিমেডিসিন ও এটিএম সেবা; জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটের টেলিমেডিসিন ‘ভিশন’।

৫জি লাইভ ছাড়াও প্যারেন্টাল কন্ট্রোল, ট্রিপল প্লে (এক ক্যাবলে ল্যান্ডফোনের লাইন, ইন্টারনেট ও ডিশ সংযোগ, মোবাইল অ্যাপস, ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা ও প্রযুক্ত) নিয়ে মেলায় হাজির হয়েছে অনেক প্রতিষ্ঠান।

প্রযুক্তির পথ ও জয়গানের সব খবর তুলে এনে জীবন সহজ করছে ITSohor। দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে

আপনার মতামত, লাইক ও কমেন্টের সঙ্গে থাকুন আমাদের আইটি শহরের ফেসবুক ফ্যান পেজে

154 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

HTML Snippets Powered By : XYZScripts.com