দেশের স্বাস্থ্যসেবা খাতে নতুন উদ্যোগ চালু করতে যাচ্ছে মাইহেলথবিডি ডট কম

দেশের সফটওয়্যার খাতের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান মাইসফট লিমিটেড স্বাস্থ্যসেবা খাতে নতুন উদ্যোগ হিসেবে চালু করতে যাচ্ছে মাইহেলথবিডি ডট কম। ওয়েব এবং অ্যাপ্লিকেশন মাধ্যমে সাধারণ মানুষ এখান থেকে খুব সহজেই স্বাস্থ্যসেবা গ্রহণ করতে পারবেন। ইতিমধ্যে বিভিন্ন হাসপাতাল ও চিকিৎসকেরা এই প্লাটফর্মে যুক্ত হয়েছেন।

প্রায় ৫০ হাজারেরও বেশি সেবা গ্রহীতা মাইহেলথবিডি ডট কম এর টেলিমেডিসিন এর মাধ্যমে চিকিৎসা সেবা গ্রহণ করেছেন। এছাড়াও মাইসফট লিমিটেড এর অফিশিয়াল ইউটিউব চ্যানেল থেকে বিশেষজ্ঞ চিকিৎসকেরা নিয়মিত বিনা মূল্যে স্বাস্থ্য পরামর্শ দিচ্ছেন।

স্বাস্থ্যখাতকে ডিজিটাল স্বাস্থ্যসেবায় রূপান্তর করবার লক্ষ্যে বিভিন্ন সরকারি এবং বেসরকারি স্বাস্থ্যসেবাদানকারী প্রতিষ্ঠানের সঙ্গে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে দেশীয় সফটওয়্যার কোম্পানি মাইসফট লিমিটেড।

হাসপাতাল স্বয়ংক্রিয়করণ বা অটোমেশনের ক্ষেত্রে মাইসফট এর রয়েছে হসপিটাল ইনফরমেশন সিস্টেম, ল্যাবরেটরি ইনফরমেশন সিস্টেম, রেডিওলজি ইনফরমেশন সিস্টেম, পিকচার আর্কাইভিং অ্যান্ড কমিউনিকেশন সিস্টেম, টেলিমেডিসিন সফটওয়্যার।

মাইসফট এর ব্যবস্থাপনা পরিচালক মো. মনজুরুল হক বলেন, বর্তমান পরিস্থিতিতে দেশের স্বাস্থ্য সেবা খাতের অটোমেশনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে মাইসফট লিমিটেড। ইতিমধ্যে মাইসফটের তৈরি একাধিক সফটওয়্যার ২০০টিরও বেশি হাসপাতালে ব্যবহার করা হচ্ছে। নতুন উদ্যোগ হিসেবে লাখ মানুষকে প্রযুক্তির মাধ্যমে সহজে স্বাস্থ্য সেবা দিতে মাইহেলথবিডি ডটকম উদ্যোগটি নেওয়া হয়েছে। এটি মূলত একটি ভার্চুয়াল প্লাটফর্ম যেখান থেকে রোগীরা একই ছাতার নিচে হাসপাতাল, চিকিৎসক, ইএমআর, টেলিমেডিসিন, টেলিরেডিওলজি, ডায়াগনস্টিক সুবিধাসহ বিভিন্ন ধরনের স্বাস্থ্যসেবা পাবেন।

মাইহেলথবিডি ডটকম এর উদ্যোক্তারা আশা করছেন, এই প্লাটফর্মের মাধ্যমে এখন দেশের প্রান্তিক পর্যায়ের রোগীরাও খুব সহজেই বিশেষজ্ঞ চিকিৎসকদের সেবা নিতে পারবেন। বিস্তারিত জানতে : http://www.mysoftltd.com/about.php

প্রযুক্তির পথ ও জয়গানের সব খবর তুলে এনে জীবন সহজ করছে ITSohor। দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে

আপনার মতামত, লাইক ও কমেন্টের সঙ্গে থাকুন আমাদের আইটি শহরের ফেসবুক ফ্যান পেজে

79 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

HTML Snippets Powered By : XYZScripts.com