দেখা মিললো ৫০০ লাখ মিলি অ্যাম্পিয়ারের পাওয়ার ব্যাংক

এই প্রথমবারের মতো দেখা মিললো ৫০০ লাখ মিলি অ্যাম্পিয়ারের পাওয়ার ব্যাংক! যেখানে বাজারে ১০ থেকে ৩০ হাজার মিলি অ্যাম্পিয়ারের চল, সেখানে এমন বিশাল ক্ষমতার পাওয়ার ব্যাংক নিয়ে স্বপ্ন দেখাটাও ঝুঁকিপূর্ণ!

কিন্তু বাস্তবে যদি এমন পাওয়ার ব্যাংক পেয়েই যান, কী করবেন? সাবধান, যেকোনো সময়ই ফুটে যেতে পারে। কারণ এটা ত্রুটিপূর্ণ ভুয়া পাওয়ার ব্যাংক।

সম্প্রতি এমন পরিস্থিতিতে পড়েছেন এক ব্রিটিশ ক্রেতা। মার্কিন বহুজাতিক ই-কমার্স সাইট ইবে-তে ঘাঁটতে ঘাঁটতে এক আশ্চর্যজনক পাওয়ার ব্যাংক নজরে পড়ে, ব্যাটারি ক্ষমতা ৯০ লাখ মিলি অ্যাম্পিয়ার।

কৌতূহলী হয়ে অর্ডার করে দেন। হাতে পেয়ে ব্যাবহার দেখলেন, বড়জোর ১০,০০০ মিলি অ্যাম্পিয়ারের সক্ষমতা আছে পাওয়ার ব্যাংকটিতে, অথচ লিখে রেখেছে ৯০ লাখ!

এরপর এমন আরো একটি পাওয়ার ব্যাংকে নজর পড়ে তার। সেটিতে সক্ষমতা উল্লেখ করা হয়েছে ৫০০ লাখ মিলি অ্যাম্পিয়ার। এটিও তিনি অর্ডার করে ফেলেন। ভেবেছিলেন– আগেরটার চাইতেও এটা ভালো হবে। কিন্তু না, প্যাকেট খুলেই বুঝলেন খুব বাজে কোয়ালিটির। তার চেয়েও বড় সমস্যা এটাতে চার্জ করা যাচ্ছে না।

কয়েকবার চার্জ দেয়ার পর বুঝলেন এটা ভূয়া ও ত্রুটিপূর্ণ, চার্জে রাখলে যেকোনো সময় বিষ্ফোরণ হতে পারে।

সবশেষে তিনি ইউকে ট্রেডিং স্ট্যান্ডার্ড কর্মকর্তার সঙ্গে দেখা করে এ ধরনের ভুয়া পণ্য অনলাইন থেকে সরানোর পদক্ষেপ নেয়ার অনুরোধ করেন।

বড় বড় ই-কমার্সগুলোতে বিক্রি হয়া পণ্যগুলো সাধারণত তৃতীয় পক্ষ বা সেলারের মাধ্যমে বিক্রি হয়। এ কারণেই অনেক সময় ক্রেতারা প্রতারিত হন।

প্রযুক্তির পথ ও জয়গানের সব খবর তুলে এনে জীবন সহজ করছে ITSohor। দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে

আপনার মতামত, লাইক ও কমেন্টের সঙ্গে থাকুন আমাদের আইটি শহরের ফেসবুক ফ্যান পেজে

76 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

HTML Snippets Powered By : XYZScripts.com