টিকটকে শিশুদের নিরাপত্তা নিশ্চিতে নতুন ফিচার যুক্ত হয়েছে

টিকটকে সন্তানের নিরাপত্তা নিশ্চিতে অভিভাবকদের জন্য নতুন ফিচার যুক্ত করেছে টিকটক।

চাইলে এখন থেকে শর্ট ভিডিও অ্যাপটিতে সন্তানকে বিভিন্ন সেকশনে ব্লকও করতে পারবেন তারা। এতে করে সার্চ করা বা অপরিচিত কারো প্রোফাইল দেখার সুযোগ থাকবে না। শুধু অভিভাবকের অনুমতি নিয়েই ব্লক খোলা যাবে।

টিকটকের নতুন ফিচারটি অ্যাক্টিভেট করতে প্রথমে অ্যাপটির Settings এ যেতে হবে। এরপর Family Pairing অপশনটি বেছে নিয়ে নিজেদের ও সন্তানের ফোনে কিউ আর কোড স্ক্যান করতে হবে অভিভাবকদের।

চলতি বছরের শুরু থেকেই Family Pairing অপশনটি টিকটকে রয়েছে। তবে এতোদিন পর্যন্ত শুধু কনটেন্ট, প্রাইভেট চ্যাট নিয়ন্ত্রণ ও টাইম লিমিট সেট করে দেওয়া যেতো। এখন এর সঙ্গে যুক্ত হয়েছে ফ্রেন্ড বাদে বাকিদের কমেন্ট ব্লক করার সুবিধা।

কনটেন্ট, ব্যবহারকারী, হ্যাশট্যাগ ও সাউন্ড দিয়ে সার্চের অপশন বন্ধ এবং সন্তানের লাইক করা ভিডিও কারা দেখতে পারবে তা নিয়ন্ত্রণের সুবিধাও যুক্ত করা হয়েছে।

সম্প্রতি সংবাদ মাধ্যম বিবিসিতে প্যানোরামা নামের একটি ডকুমেন্ট্রি প্রচারিত হয়। সেখানে দেখানো হয় ১৪ বছর বয়সী এক কিশোরীকে অশ্লীল বার্তা পাঠানো হচ্ছে।

কিন্তু টিকটকের মডারেটররা সেই ব্যক্তির আইডি নিষিদ্ধ করছে না। ঘটনা বিশ্লেষণে দেখা যায়, মডারেটরের কাজটি মানুষের বদলে কম্পিউটার চালিত প্রোগ্রামের মাধ্যমে করা হচ্ছে।

ঘটনাটি আসলে অনুসন্ধানী রিপোর্টের অংশ ছিলো, যা তৈরি করতে ২৩ বছরের এক সাংবাদিক ১৪ বয়সী কিশোরী হিসেবে টিকটকে হাজির হন। রিপোর্টটি প্রকাশের পর পরই প্যারেন্টাল কন্ট্রোল আরও বাড়ানোর উদ্যোগ নেয় টিকটক।

প্রযুক্তির পথ ও জয়গানের সব খবর তুলে এনে জীবন সহজ করছে ITSohor। দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে

আপনার মতামত, লাইক ও কমেন্টের সঙ্গে থাকুন আমাদের আইটি শহরের ফেসবুক ফ্যান পেজে

75 Views

2 thoughts on “টিকটকে শিশুদের নিরাপত্তা নিশ্চিতে নতুন ফিচার যুক্ত হয়েছে

  1. Hello my loved one! I wish to say that this post is amazing, nice written and include almost all vital infos. I’d like to see more posts like this .|

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

HTML Snippets Powered By : XYZScripts.com