গেইম নির্মাতা কোম্পানি নিনটেন্ডো হ্যাকিংয়ের শিকার হয়েছে

জাপানিজ গেইম নির্মাতা কোম্পানি নিনটেন্ডো হ্যাকিংয়ের শিকার হয়েছে।

চলতি মাসের শুরু থেকে এই হ্যাকিং শুরু হলেও নিন্টেন্ডো আনুষ্ঠানিকভাবে বিষয়টি জানায় শুক্রবার।

ক্ষমা চেয়ে তারা স্বীকার করে, ১ লাখ ৬০ হাজার নিনটেন্ডো অ্যাকাউন্টে অবৈধভাবে লগ ইন করে ব্যবহারকারীর নাম, জন্মতারিখ, লিঙ্গ, দেশ, অঞ্চল ও ইমেইল আইডি চুরি করেছে হ্যাকাররা। অ্যাকাউন্টের সঙ্গে সংযুক্ত পেইমেন্ট সেবা পেপ্যাল ও ক্রেডিট কার্ড ব্যবহার করে নিনটেন্ডো প্ল্যাটফর্মে কেনাকাটাও করে তারা।

তাই ব্যবহারকারীদেরকে কেনাকাটার তালিকা যাচাই করে দেখার অনুরোধ জানিয়েছে নিনটেন্ডো। অনুমোদন ছাড়াই হ্যাকাররা যেসব কেনাকাটা করেসে সে টাকা ফেরত দেওয়া হবে বলেও জানিয়েছে জাপানিজ কোম্পানিটি।

নিনটেন্ডো নেটওয়ার্ক আইডি সিস্টেম দিয়ে অ্যাকাউন্টে প্রবেশ করে হ্যাকাররা। নেটওয়ার্ক আইডি সিস্টেম হলো ইউনিক ইউজার নেইম ও পাসওয়ার্ড, যা নিনটেন্ডোর পুরানো ৩ডিএস ও ডাবলুআইআই কনসোলে লগ ইনের জন্য ব্যবহৃত হয়। নিরাপত্তা বাড়াতে এখন থেকে নিন্টেন্ডো নেটওয়ার্ক আইডির বদলে ইমেইল ঠিকানা ব্যবহারেরও পরামর্শ দেওয়া হয়েছে।

সব ব্যবহারকারীকে তারা পাসওয়ার্ড পরিবর্তন ও টু ফ্যাক্টর অথিন্টিকেশন টুল ব্যবহারের পরামর্শ দিয়েছে।

প্রযুক্তির পথ ও জয়গানের সব খবর তুলে এনে জীবন সহজ করছে ITSohor। দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে

আপনার মতামত, লাইক ও কমেন্টের সঙ্গে থাকুন আমাদের আইটি শহরের ফেসবুক ফ্যান পেজে

122 Views

3 thoughts on “গেইম নির্মাতা কোম্পানি নিনটেন্ডো হ্যাকিংয়ের শিকার হয়েছে

  1. hi!,I love your writing very much! share we be in contact extra approximately your post on AOL? I need an expert on this space to unravel my problem. Maybe that’s you! Having a look ahead to see you.

  2. Together with everything which appears to be developing throughout this subject material, many of your viewpoints are generally somewhat exciting. Nevertheless, I am sorry, but I can not subscribe to your entire theory, all be it exhilarating none the less. It would seem to everyone that your comments are not completely justified and in actuality you are yourself not really fully confident of the argument. In any event I did appreciate reading through it.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

HTML Snippets Powered By : XYZScripts.com