‘গুগল প্লে প্রটেক্ট’ নামে নতুন সেবা চালু করেছে গুগল

প্লে স্টোরের নিরাপত্তা অটুট রাখতে অ্যাপ নিরাপত্তা জোট গঠনের ঘোষণা দিয়েছে গুগল। ইসেট, লুকআউট ও জিম্পোরিয়াম- এই তিনটি নিরাপত্তা প্রতিষ্ঠানকে নিয়ে এই জোট তৈরি করেছে সার্চ ইঞ্জিন জায়ান্ট।

গুগল প্লে স্টোরে যেন কোনো ক্ষতিকর অ্যাপ প্রবেশ করতে না পারে সে জন্য সে বিষয়টিই নিশ্চিত করবে এই জোট। কোনো অ্যাপ প্রকাশ পাওয়ার আগে তা অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর জন্য ক্ষতিকর কি না তা খুঁজে বের করবে ‘অ্যাপ ডিফেন্স অ্যালায়েন্স’।

ক্ষতিকর অ্যাপের হাত থেকে অ্যান্ড্রয়েডকে বাঁচাতে গুগল এর মধ্যে ‘গুগল প্লে প্রটেক্ট’ নামের ‘ম্যালওয়্যার সুরক্ষা সেবা’ চালু করেছে। প্রতিষ্ঠানটির দাবি, ‘গুগল প্লে প্রটেক্ট সেবার মাধ্যমে প্রতিদিন শত কোটি অ্যাপ স্ক্যান করা হচ্ছে। গুগলকে সক্ষমতা বাড়ানোর জন্য এবার জোট তৈরি করা হচ্ছে।

বর্তমানে ২৫০ কোটিরও বেশি ডিভাইসে চলছে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম। গুগলের মতে, ব্যবহারকারীর সংখ্যা এত বেশি হওয়ায় সাইবার অপরাধীদের লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে গুগল প্লে স্টোর।

প্রযুক্তির পথ ও জয়গানের সব খবর তুলে এনে জীবন সহজ করছে ITSohor। দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে

আপনার মতামত, লাইক ও কমেন্টের সঙ্গে থাকুন আমাদের আইটি শহরের ফেসবুক ফ্যান পেজে

54 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

HTML Snippets Powered By : XYZScripts.com