গুগলের নতুন আপডেটে ট্রাফিক সিগনালের আইকন

গুগল ম্যাপসে যুক্ত হয়েছে ট্রাফিক লাইটস দেখার ফিচার। কোন রাস্তায় গেলে সিগনালে পড়তে হবে তা আগেভাগে ম্যাপ দেখেই বোঝা যাবে।

ফলে রাস্তা সম্পর্কে আরও স্পষ্ট ধারণা পাবেন গুগল ম্যাপস ব্যবহারকারীরা। গত জুলাইয়ে পরীক্ষামূলকভাবে শুধু অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ফিচারটি দেখতে পারছিলেন। শুক্রবার অ্যান্ড্রয়েডের পাশাপাশি আইওএস ব্যবহারকারীদের জন্যেও ফিচারটি উন্মুক্ত করে গুগল।

ট্রাফিক লাইটসের ফিচারটি জাপানে কয়েক বছর আগে থেকেই সচল রয়েছে। বহুদিন থেকেই যুক্তরাষ্ট্রে ফিচারটি উন্মুক্ত করার অনুরোধ পেয়ে আসছিল গুগল। এখন থেকে যুক্তরাষ্ট্রের বেশ কয়েকটি শহরে ফিচারটি কাজ করবে।

গত মাসে কালার ম্যাপিং অ্যালগোরিদমিক টেকনিক যুক্ত একটি ফিচার আনে গুগল। এই আপডেটের ফলে শহর, বন, পর্বত ও মরু এলাকার পার্থক্য ম্যাপস দেখেই চেনা যাচ্ছে।

ঘন বনাঞ্চলের রঙ দেওয়া হয়েছে গাঢ় সবুজ। অল্প গাছপালা বা ঝোপঝার বোঝাতে ব্যবহার করা হয়েছে হালকা সবুজ রং। লন্ডন, নিউ ইয়র্ক ও স্যান ফ্র্যান্সিসকোর মতো বড় বড় শহরের সড়ক দ্বীপ ও ফুটপাথও আলাদাভাবে চেনা যাচ্ছে।

প্রযুক্তির পথ ও জয়গানের সব খবর তুলে এনে জীবন সহজ করছে ITSohor। দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে

আপনার মতামত, লাইক ও কমেন্টের সঙ্গে থাকুন আমাদের আইটি শহরের ফেসবুক ফ্যান পেজে

HTML Snippets Powered By : XYZScripts.com