কোটি ব্যবহারকারী এক্সবক্স গেম পাসের জন্য নিয়মিত সাবস্ক্রিপশন ফি গুনছে

বর্তমানে এক কোটিরও অধিক ব্যবহারকারী এক্সবক্স গেম পাসের জন্য নিয়মিত সাবস্ক্রিপশন ফি গুনছে। করোনাভাইরাসের কারণে প্লাটফর্মটিতে আগের চেয়ে দ্বিগুন গেম খেলছে বলেও জানিয়েছে কোম্পানিটি। খবর এনগ্যাজেট।

২০১৭ সালের জুনে এক্সবক্স কনসোল ব্যবহারকারীদের জন্য এই প্লাটফর্মটি উন্মোচন করে মাইক্রোসফট। প্রায় দুই বছর পর এক্সবক্স গেম পাস ফর পিসির ওপেন বেটা দুই বছর পর উন্মোচন করা হয়।

বর্তমানে ব্যবহারকারীরা আলাদাভাবে সাবস্ক্রিপশন ফি পরিশোধ করতে পারে। যেমন কনসোল সংস্করণের জন্য প্রতিমাসে ৯ দশমিক ৯৯ ডলার এবং পিসি সার্ভিসের জন্য প্রতিমাসে ৪ দশমিক ৯৯ ডলার পরিশোধ করা হয়। উভয় সেবা মিলে এক্সবক্স লাইভ গোল্ডের জন্য ব্যবহারকারীকে প্রতিমাসে ১৪ দশমিক ৯৯ ডলার গুনতে হয়।

এক ব্লগ পোস্টে এক্সবক্সের প্রধান ফিল স্পেন্সার করোনাভাইরাস মহামারির সময়ে গেম পাস মানুষকে কীভাবে সাহায্য করছে সেটি বর্ণনা করেন। মার্চের আগে সাবস্ক্রাইবার যে পরিমান গেম খেলতো, বর্তমানে তার দ্বিগন খেলছে। এক্সবক্স লাইভে যুক্ত হয়েছে ২৩ মিলিয়ন ফ্রেন্ডস, যা ফ্রেন্ডশিপ রেটের প্রায় ৭০ শতাংশ প্রবৃদ্ধি।

পাশাপাশি, গেম পাসে মাল্টিপ্লেয়ার সেশন ১৩০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। বিশাল লাইব্রেরির মাধ্যমে প্লাটফর্মটি গেমারদেরকে বিভিন্ন গেম খেলার সুযোগ দিচ্ছে। স্পেন্সার বলেন, ৯০ শতাংশ সাবস্ক্রাইবার এখানে এমন কিছু খেলছে যা তারা অন্য কোথাও খেলে নাই। এছাড়া গেম পাসে যুক্ত হওয়ার পরে প্রায় ৪০ শতাংশ সাবস্ক্রাইবার অধিক টাইটেলস খেলছে।

প্রতিযোগি প্লাটফর্ম প্লেস্টেশন নাউ’তে এখন সাবস্ক্রাইবারের সংখ্যা ১০ লাখ পেরিয়েছে। তবে সেটি মূলত ভিডিও গেম স্ট্রিমিংয়ে বেশি নজর দিয়েছে।

প্রযুক্তির পথ ও জয়গানের সব খবর তুলে এনে জীবন সহজ করছে ITSohor। দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে

আপনার মতামত, লাইক ও কমেন্টের সঙ্গে থাকুন আমাদের আইটি শহরের ফেসবুক ফ্যান পেজে

HTML Snippets Powered By : XYZScripts.com