করোনা মহামারি পরিস্থিতি মোকাবেলায় ২৩টি হেলথ স্টার্টআপ কাজ শুরু করেছে

করোনা মহামারি পরিস্থিতি মোকাবেলায় ২৩টি হেলথ স্টার্টআপ কাজ শুরু করেছে। পাশাপাশি শতাধিক স্বেচ্ছাসেবী চিকিৎসকের সমন্বয়ে গড়ে তোলা হচ্ছে উবার ডক্টর। এছাড়াও ই-লার্নিং সুবিধা চালু করছে ঢাবি ও মাধ্যমিক উচ্চ মাধ্যমিক বোর্ড।

আর যেখানে ইন্টারনেট সংযোগ নিয়ে সমস্যা রয়েছে সেখানে অফলাইন কনটেন্ট সম্প্রচারে রেডিও এবং টিভি-কে ব্যবহারের প্রস্তাব দেয়া হয়েছে।

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় প্রযুক্তি ব্যবহার করে দৈনন্দিন কার্যক্রম কিভাবে পরিচালনা করা যায় শীর্ষক ভিডিও কনফারেন্সে এসব তথ্য তুলে ধরা হয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলকের সভাপতিত্বে বৈঠকে দীর্ঘমেয়াদী লকডাউন পরিস্থিতিতে শিক্ষা ও স্বাস্থ্য, লজিস্টিক, ব্যবসায় ও বিনোদন কাজ অব্যাহত রাখার বিষয়ে আলোকপাত করা হয়।

অনুষ্ঠানে ইইআর টেকনোলজি’র প্রতিষ্ঠাতা ও আইল্যাব’র ফারুক আহমেদ জুয়েল বলেন, ইতিমধ্যেই উবার তাদের অ্যাপে বাংলাদেশের জন্য অ্যাম্বুলেন্স সেবা চালু করেছে। পাঠাও এবং উবার ঔষধের হোম ডেলিভারি সেবা চালু করছে।

প্রযুক্তির পথ ও জয়গানের সব খবর তুলে এনে জীবন সহজ করছে ITSohor। দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে

আপনার মতামত, লাইক ও কমেন্টের সঙ্গে থাকুন আমাদের আইটি শহরের ফেসবুক ফ্যান পেজে

53 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

HTML Snippets Powered By : XYZScripts.com