কক্সবাজারে অনির্দিষ্টকালের জন্য থ্রিজি এবং ফোরজি মোবাইল ডেটা সেবা বন্ধ

কক্সবাজারের টেকনাফ ও উখিয়া এলাকায় অনির্দিষ্টকালের জন্য দিন-রাত সব সময় থ্রিজি এবং ফোরজি মোবাইল ডেটা সেবা বন্ধ করে দিয়েছে মোবাইল অপারেটররা। নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি’র নির্দেশনা পেয়ে মঙ্গলবার ভোর থেকেই ওই অঞ্চলে শুধু টুজি’ নেটওয়ার্ক সেবা চালু রয়েছে।

অনলাইন ব্যববহার করে ইউটিউব ও ফেসবুকে নানা রকম প্রচারণা চালানোর কারণে এই সেবা বন্ধ করে দেয়া হয়েছে বলে জানা গেছে।

সূত্রমতে, কক্সবাজারের টেকনাফ ও উখিয়া এলাকায় অনির্দিষ্টকালের জন্য থ্রিজি ও ফোরজি সংযোগ বন্ধ রাখতে সোমবার রাত ১০টার সময় মোবাইল অপারেটরদেরকে ই-মেইল করে বিটিআরসি। চিঠিতে বলা হয়েছে, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ওই দুই উপজেলায় থ্রিজি ও ফোরজি সেবা বন্ধ থাকবে। তবে সেখানে টুজি চলবে।

অবশ্য এর আগেও এক নির্দেশনায় ওই দুই উপজেলায় রাতে থ্রিজি ও ফোরজি সেবা বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছিলো। গত ১ সেপ্টেম্বর এক চিঠির মাধ্যমে বিটিআরসি রোহিঙ্গারা যাতে মোবাইল ফোন সেবা না পেতে পারে সে বিষয়ে অপারেটরেদেরকে নির্দেশনা পাঠায়।

পরে ২ সেপ্টেম্বর বিটিআরসির কার্যালয়ে মোবাইল অপারেটরদের প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠকে ১৩ ঘন্টার জন্যে থ্রিজি ফোরজি বন্ধ রাখা এবং ওই এলাকায় নতুন করে সিম বিক্রি করার সিদ্ধান্ত হয়।

ওই সিদ্ধান্ত অনুযায়ী প্রতিদিন বিকাল পাঁচটা থেকে ভোর ছয়টা পর্যন্ত থ্রিজি ও ফোরজি সেবা বন্ধ রাখা হচ্ছিল। নতুন নির্দেশনা পাওয়ার পর থ্রিজি ও ফোরজি মোবাইল ইন্টারনেট সেবা চালু করেনি অপারেটররা।

তবে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন সোমবার এক সংবাদ সম্মেলনে বিটিআরসি’র নির্দেশনা প্রতিপালিত হচ্ছে না বলে অভিযোগ করেছে। এই অভিযোগের পরেই নতুন নির্দেশনা জারি করলো নিয়ন্ত্রক সংস্থা।

প্রযুক্তির পথ ও জয়গানের সব খবর তুলে এনে জীবন সহজ করছে ITSohor। দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে

আপনার মতামত, লাইক ও কমেন্টের সঙ্গে থাকুন আমাদের আইটি শহরের ফেসবুক ফ্যান পেজে

58 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

HTML Snippets Powered By : XYZScripts.com