ওয়ানপ্লাসের ইভেন্টে ১২০ হার্জ ডিসপ্লে সম্পর্কে বিস্তারিত তথ্য

১২০ হার্জ রিফ্রেশ রেটের কিউএইচডি+ ওএলইডি ডিসপ্লে আনতে যাচ্ছে ওয়ানপ্লাস। সোমবার চীনে অনুষ্ঠিত স্ক্রিন টেকনোলজি কমিউনিকেশন মিটিংয়ে তারা এ ঘোষণা দেয়।

ইভেন্ট শুরুর আগে ওয়ানপ্লাসের সহ-প্রতিষ্ঠাতা ও সিইও পিট লাউ এক উইবো পোস্টে জানান, ১২০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে আনতে যাচ্ছে ওয়ানপ্লাস। এই ডিসপ্লে নিয়ে রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগের কাজ শেষ হয়েছে। আশা করছি, ওয়ানপ্লাস ৮ ও ওয়ানপ্লাস ৮ প্রোতে ওএলইডি ডিসপ্লেটি ব্যবহার করা যাবে। ভবিষ্যতে ডিসপ্লেতে ২কে+ আল্ট্রা ক্লিয়ার রেজুলেশন পাওয়া যাবে।

এর আগে আসুস আরওজি ফোন ২ ও রেডমি কে৩০ ফোনে ১২০ হার্জের ডিসপ্লে দেখা গিয়েছিলো। তবে সেগুলো ছিলো গেইমিং ফোন। স্ক্রিনের রিফ্রেশ রেট বেশি হলে গেইমিংয়ের সময় স্ক্রিন টিয়ারিং, ডিসপ্লে শাটার ও ল্যাগের সমস্যা দূর হয়। এতে করে গেইম খেলতে বাড়তি সুবিধা পাওয়া যায়। সাধারণ ব্যবহারকারীদের জন্য ১২০ হার্জের ডিসপ্লে সর্বপ্রথম ওয়ানপ্লাসই আনছে। ওয়ানপ্লাস ৭ সিরিজের ফোনগুলোতে ডিসপ্লের রিফ্রেশ রেট ছিলো ৯০ হার্জ।

‌এই ডিসপ্লেতে পাওয়া যাবে ১০.৭ বিলিয়ন রঙ ও ১০-বিট সাপোর্ট ও বিল্ট-ইন মোশন এস্টিমেশন/মোশন কম্পেনসেশন চিপ। মোশর ব্লার কমাতে এই চিপ সাধারণত টিভিতে ব্যবহৃত হয়।

এছাড়াও, ডিসপ্লেতে নতুন অ্যাম্বিয়েন্ট সেন্সর যুক্ত হওয়ায় অটোমেটিক ব্রাইটনেস কন্ট্রোল বাড়ানো যাবে ৪০৯৬ লেভেল পর্যন্ত। ওয়ানপ্লাস ৭ প্রোতে অটোমেটিক ব্রাইটনেস বাড়ানো যায় কেবল ১০২৪ লেভেল পর্যন্ত।

প্রযুক্তির পথ ও জয়গানের সব খবর তুলে এনে জীবন সহজ করছে ITSohor। দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে

আপনার মতামত, লাইক ও কমেন্টের সঙ্গে থাকুন আমাদের আইটি শহরের ফেসবুক ফ্যান পেজে

130 Views

2 thoughts on “ওয়ানপ্লাসের ইভেন্টে ১২০ হার্জ ডিসপ্লে সম্পর্কে বিস্তারিত তথ্য

  1. 727275 619373OK 1st take a good look at your self. What do you like what do you not like so significantly. Work on that which you do not like. But do not listen to other folks their opinions do not matter only yours does. Function on having the attitude that this really is who youre and if they dont like it they can go to hell. 557077

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

HTML Snippets Powered By : XYZScripts.com