ওয়ানপ্লাসের ইভেন্টে ১২০ হার্জ ডিসপ্লে সম্পর্কে বিস্তারিত তথ্য

১২০ হার্জ রিফ্রেশ রেটের কিউএইচডি+ ওএলইডি ডিসপ্লে আনতে যাচ্ছে ওয়ানপ্লাস। সোমবার চীনে অনুষ্ঠিত স্ক্রিন টেকনোলজি কমিউনিকেশন মিটিংয়ে তারা এ ঘোষণা দেয়।

ইভেন্ট শুরুর আগে ওয়ানপ্লাসের সহ-প্রতিষ্ঠাতা ও সিইও পিট লাউ এক উইবো পোস্টে জানান, ১২০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে আনতে যাচ্ছে ওয়ানপ্লাস। এই ডিসপ্লে নিয়ে রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগের কাজ শেষ হয়েছে। আশা করছি, ওয়ানপ্লাস ৮ ও ওয়ানপ্লাস ৮ প্রোতে ওএলইডি ডিসপ্লেটি ব্যবহার করা যাবে। ভবিষ্যতে ডিসপ্লেতে ২কে+ আল্ট্রা ক্লিয়ার রেজুলেশন পাওয়া যাবে।

এর আগে আসুস আরওজি ফোন ২ ও রেডমি কে৩০ ফোনে ১২০ হার্জের ডিসপ্লে দেখা গিয়েছিলো। তবে সেগুলো ছিলো গেইমিং ফোন। স্ক্রিনের রিফ্রেশ রেট বেশি হলে গেইমিংয়ের সময় স্ক্রিন টিয়ারিং, ডিসপ্লে শাটার ও ল্যাগের সমস্যা দূর হয়। এতে করে গেইম খেলতে বাড়তি সুবিধা পাওয়া যায়। সাধারণ ব্যবহারকারীদের জন্য ১২০ হার্জের ডিসপ্লে সর্বপ্রথম ওয়ানপ্লাসই আনছে। ওয়ানপ্লাস ৭ সিরিজের ফোনগুলোতে ডিসপ্লের রিফ্রেশ রেট ছিলো ৯০ হার্জ।

‌এই ডিসপ্লেতে পাওয়া যাবে ১০.৭ বিলিয়ন রঙ ও ১০-বিট সাপোর্ট ও বিল্ট-ইন মোশন এস্টিমেশন/মোশন কম্পেনসেশন চিপ। মোশর ব্লার কমাতে এই চিপ সাধারণত টিভিতে ব্যবহৃত হয়।

এছাড়াও, ডিসপ্লেতে নতুন অ্যাম্বিয়েন্ট সেন্সর যুক্ত হওয়ায় অটোমেটিক ব্রাইটনেস কন্ট্রোল বাড়ানো যাবে ৪০৯৬ লেভেল পর্যন্ত। ওয়ানপ্লাস ৭ প্রোতে অটোমেটিক ব্রাইটনেস বাড়ানো যায় কেবল ১০২৪ লেভেল পর্যন্ত।

প্রযুক্তির পথ ও জয়গানের সব খবর তুলে এনে জীবন সহজ করছে ITSohor। দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে

আপনার মতামত, লাইক ও কমেন্টের সঙ্গে থাকুন আমাদের আইটি শহরের ফেসবুক ফ্যান পেজে

53 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

HTML Snippets Powered By : XYZScripts.com