এসএসসি পরীক্ষার কেন্দ্র থেকে ১৪টি মুঠোফোন ভেঙে ফেলা হয়েছে

কিশোরগঞ্জের তাড়াইল উপজেলায় এসএসসি পরীক্ষার একটি কেন্দ্র থেকে জব্দ করা ১৪টি মুঠোফোন ভেঙে ফেলা হয়েছে। রবিবার (৯ ফেব্রুয়ারি) তারাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তারেক মাহমুদের উপস্থিতিতে ফোনগুলো ভেঙে ফেলা হয়।

জানা যায়, তাড়াইল মুক্তিযোদ্ধা সরকারি কলেজ কেন্দ্রে তল্লাশি চালিয়ে সাতটি স্মার্টফোন এবং সাতটি বাটনফোন পান উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নূর-ই-আলম। পরে ইউএনও মো. তারেক মাহমুদকে বিষয়টি জানান ওই কর্মকর্তা। পরীক্ষা শেষে শিক্ষার্থীদের সামনে কেন্দ্র চত্বরে মুঠোফোনগুলো ভাঙা হয়। এ সময় সেখানে উপস্থিত ছিলেন ইউএনও।

প্রসঙ্গত, এসএসসি পরীক্ষা চলার সময় পরীক্ষা কেন্দ্র মুঠোফোন ব্যবহার নিষিদ্ধ করেছিল প্রশাসন। কিন্তু প্রশাসনের নিষেধাজ্ঞা সত্ত্বেও কেন্দ্রে শিক্ষার্থীরা তাদের মুঠোফোন ব্যবহার করে।

তাড়াইল মুক্তিযোদ্ধো সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ফারুখ আহম্মদ জানান, স্কুলগুলোর পাশাপাশি কলেজেও অবাধে স্মার্টফোন ব্যবহারের কারণে পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। এই জাতীয় শাস্তি দেওয়া দরকার।

তাড়াইলের ইউএনও মো. তারেক মাহমুদ জানান, এ ঘটনায় তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আগামীকাল সোমবার থেকে তাড়াইলের সব পরীক্ষা কেন্দ্র আরো কঠোরভাবে আইন প্রয়োগ করা হবে।

প্রযুক্তির পথ ও জয়গানের সব খবর তুলে এনে জীবন সহজ করছে ITSohor। দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে

আপনার মতামত, লাইক ও কমেন্টের সঙ্গে থাকুন আমাদের আইটি শহরের ফেসবুক ফ্যান পেজে

75 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

HTML Snippets Powered By : XYZScripts.com