ইন্টারনেট সচেতনতা বৃদ্ধি করার লক্ষ্যে ‘ক্যাম্পেইন’ শুরু করেছে গুগল

মঙ্গলবার (১১ ফ্রেরুয়ারি) নেটিজেনদের সুরক্ষা নিশ্চিত করা এবং ইন্টারনেট নিরাপত্তাকে কেন্দ্র করে সচেতনতা বৃদ্ধি করার লক্ষ্যে ‘ক্যাম্পেইন’ শুরু করেছে গুগল ইন্ডিয়া। ক্যাম্পেইনটির নাম দেওয়া হয়েছে ‘হ্যাশট্যাগ প্যাহলেসেইফটি’।

‘আমরা বিশ্বাস করি শিক্ষা অনলাইন নিরাপত্তার খুব গুরুত্বপূর্ণ একটি অংশ। গত বছরে আমরা ব্যবহারকারীদের অনলাইন নিরাপত্তা সম্পর্কে জানানোর জন্য ক্যাম্পেইন শুরু করেছি, তারা ঠিক কোন পদক্ষেপগুলে নিতে পারে ইন্টারনেট অভিজ্ঞতাগুলোকে আরও নিরাপদ করতে।”

এক বিবৃতিতে বলেছেন গুগল ইন্ডিয়ার ‘ট্রাস্ট অ্যান্ড সেইফটি’ বিভাগের পরিচালক সৈকাত মিত্রা।

তিনি আরও বলেন, “অনলাইন নিরাপত্তার বার্তা ছড়িয়ে দেওয়ার জন্য আমরা শীর্ষ ইউটিউবারদের সঙ্গে কাজ করেছি, ‘সিকিউরিটি চেকআপ এবং পাসওয়ার্ড চেকআপ’ যা আপনার গুগল অ্যাকাউন্টের নিরাপত্তা দৃঢ় করতে পারবে এবং সমস্যার সমাধান নিমিষেই করতে পারবে এমন শক্তিশালী পর্যায়ক্রমিক টুল নিয়ে এসেছি।”

আইএএনএসের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, ইন্টারনেট জায়ান্টের ‘কাস্টম-বিল্ট’ কাঠামো ডেটা সেন্টারগুলোকে নিরাপদ করে এবং সার্ভারগুলোকে উন্নত এনক্রিপশন ব্যবহারকারীর ক্রোম ও জিমেইল ডেটার নিরাপত্তা নিশ্চিত করে। এ ছাড়াও সম্ভাব্য ঝুঁকি খুঁজে বের করে সেগুলোর হাত থেকে ব্যবহারকারীদের রক্ষা করার কাজটিও করে থাকে গুগল।

প্রযুক্তির পথ ও জয়গানের সব খবর তুলে এনে জীবন সহজ করছে ITSohor। দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে

আপনার মতামত, লাইক ও কমেন্টের সঙ্গে থাকুন আমাদের আইটি শহরের ফেসবুক ফ্যান পেজে

115 Views

One thought on “ইন্টারনেট সচেতনতা বৃদ্ধি করার লক্ষ্যে ‘ক্যাম্পেইন’ শুরু করেছে গুগল”

  1. 515276 837134Howdy! I just wish to give a huge thumbs up for the fantastic info you might have here on this post. I will probably be coming back to your weblog for a lot more soon. 142292

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

HTML Snippets Powered By : XYZScripts.com