ইন্টারনেটবিহীন মানুষকে ইন্টারনেটের আওতায় আনতে কাজ করছে মাইক্রোসফট

গত বছরের হিসাব অনুযায়ী, বর্তমানে বিশ্বের মোট জনসংখ্যার প্রায় অর্ধেক ইন্টারনেটে যুক্ত হয়েছে। এটি আশার খবর হলেও বিপরীত হলো এখন পর্যন্ত কয়েক’শ কোটি মানুষের কাছে ইন্টারনেট পৌছায়নি।

আর সেই ইন্টারনেটবিহীন মানুষগুলোকে ইন্টারনেটের আওতায় আনতে কাজ করছে প্রযুক্তি জায়ান্টগুলো।

ইন্টারনেট প্রসার কার্যক্রমের ধারাবাহিকতায় ২০২২ সাল নাগাদ চার কোটি মানুষকে ইন্টারনেট অ্যাক্সেস দিতে চায় সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট।

এনগ্যাজেটে প্রকাশিত খবরে বলা হয়, প্রান্তিক জনগোষ্ঠীকে ইন্টারনেটের আওতায় আনতে ২০১৭ সালে এয়াব্যান্ড নামে উদ্যোগ নেয় মাইক্রোসফট। সেইসময় যুক্তরাষ্ট্রজুড়ে ইন্টারনেট অ্যাক্সেস তৈরিতে কাজ শুরু করে মাইক্রোসফট। এখন একই পদ্ধতিতে আফ্রিকা, ল্যাটিন আমেরিকা ও এশিয়াতে কাজ করছে তারা।

পরিকল্পনা অনুযায়ী, ২০২২ সাল নাগাদ বিশ্বব্যাপী চার কোটি মানুষকে ইন্টারনেটের আওতায় আনবে মাইক্রোসফট। এক্ষেত্রে দেশ এবং অঞ্চলগুলোর গ্রামীণ এবং প্রান্তিক জনগোষ্ঠীকে লক্ষ্য করে কাজ করা হবে।

এজন্য স্থানীয় আইএসপির সাথে যৌথভাবে নেটওয়ার্ক তৈরি করা হবে। মাইক্রোসফটের টিভি হোয়াইট স্পেস এর সাথে যুক্ত করে বৃহৎ এলাকায় ইন্টারনেট অ্যাক্সেস সেবা সরবরাহ করা যাবে।

প্রযুক্তির পথ ও জয়গানের সব খবর তুলে এনে জীবন সহজ করছে ITSohor। দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে

আপনার মতামত, লাইক ও কমেন্টের সঙ্গে থাকুন আমাদের আইটি শহরের ফেসবুক ফ্যান পেজে

44 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

HTML Snippets Powered By : XYZScripts.com