আনুষ্ঠানিকভাবে ড্রোন উন্মোচন করেছে ডিজেআই

পূর্বেই শোনা যাচ্ছিলো, ডিজেআই একটি সিনেমাটির ফাস্ট-পারসন ভিউ ড্রোন আনতে যাচ্ছে যেটি এফপিভি গগলসের সাথে কাজ করবে।

গগলসের সর্বশেষ সংস্করণে এফপিভি প্রযুক্তি এসেছে, যেখানে প্রয়োজনে এক হাতে পরিচালনযোগ্য মোশন কন্ট্রোলারও রয়েছে। কোম্পানিটি এটিকে হাইব্রিড ড্রোন নামে অবিহিত করেছে।

আনুষ্ঠানিকভাবে ড্রোনটি উন্মোচন করেছে ডিজেআই। বাস্তবে ব্যবহারের আগে ডিজেআই ভার্চুয়াল ফ্লাইট অ্যাপের মাধ্যমে নতুন ব্যবহারকারীরা ড্রোনটি পরিচালনার অনুশীলন করতে পারবেন। এছাড়া সেটআপ করার জন্য থাকছে টিউটোরিয়াল সুবিধা।

এফপিভিতে একাধিক দক্ষতাভিত্তিক ফ্লাইট মোড রয়েছে। সাধারণ মোডে ডিজেআই এর অন্যান্য ড্রোনের মতোই এটি কাজ করবে। অবস্থানের জন্য এটি জিপিএস ও ভিজ্যুয়াল পজিশনিং সিস্টেম ব্যবহার করে।

এছাড়া সামনে কোনো প্রতিবন্ধক থাকলেও এর সেন্সর সেটি সনাক্ত করবে। যখন কোনো বস্তু বা প্রতিবন্ধক সামনে আসবে তখন এটি স্বয়ংক্রিয়ভাবে গতি কমিয়ে আনবে।

এফপিভির বিল্ট ইন ক্যামেরা ৬০ এফপিএসে স্ট্যাবল ফোরকে ভিডিও ধারণ করতে পারবে। রয়েছে গোপ্রোর রকস্ট্রিডি স্ট্যাবিলাইজেশন সিস্টেম ও ১৫০ ডিগ্রি ফিল্ড ভিউ। এছাড়া রয়েছে স্লো-মোশন সুবিধাও।

প্রযুক্তির পথ ও জয়গানের সব খবর তুলে এনে জীবন সহজ করছে ITSohor। দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে

আপনার মতামত, লাইক ও কমেন্টের সঙ্গে থাকুন আমাদের আইটি শহরের ফেসবুক ফ্যান পেজে

122 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

HTML Snippets Powered By : XYZScripts.com