আজ বিশ্বজুড়ে পালিত হচ্ছে নিরাপদ ইন্টারনেট দিবস

বিশ্বজুড়ে ১০০ টিরও বেশি দেশে আজ ১১ ফেব্রুয়ারি নিরাপদ ইন্টারনেট দিবস (এসআইডি) পালিত হচ্ছে। প্রযুক্তি ব্যবহারে দায়িত্বশীলতা, সৃজনশীলতা ও নিরাপদ থাকার লক্ষে প্রতিবছর এ দিবসটি পালন করে ইনসেফ নেটওয়ার্ক।

২০০৪ সালে ইউরোপীয় ইউনিয়ন সেইফবর্ডার প্রকল্পের অংশ হিসেবে এই দিবসটির যাত্রা শুরু। পরের বছর থেকে ইনসেইফ নেটওয়ার্ক দিবসটি উদযাপনের দায়িত্ব নেয়। এখন বিশ্বের ১০০টিরও বেশি দেশে দিবসটি পালিত হয়।

সাইবার অপরাধ, ইন্টারনেট হয়রানির বিরুদ্ধে সচেতনতা তৈরি থেকে শুরু করে সামাজিক যোগাযোগের ক্ষেত্রে নিরাপত্তা সচেতনতার বিভিন্ন বিষয় নিয়ে কাজ করে সংস্থাটি।

তরুণদের জন্য নিরাপদ ইন্টারনেট দিবসটির তাত্পর্য হচ্ছে অনলাইনে নিরাপদ থাকা ও সৃজনশীল থাকা ও অভিভাবকদের জন্য দিনটির তাত্পর্য হচ্ছে তরুণদের সঠিকভাবে অনলাইনের দিকনির্দেশনা দেওয়া।

সেফার ইন্টারনেট ডে (https://www.saferinternetday.org/ ) ওয়েবসাইটে ভিজিট করলে দিবসটি সম্পর্কে বিস্তারিত তথ্য জানার পাশাপাশি অনলাইনে নিরাপদ থাকার নানা পরামর্শও পাওয়া যাচ্ছে।

প্রযুক্তির পথ ও জয়গানের সব খবর তুলে এনে জীবন সহজ করছে ITSohor। দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে

আপনার মতামত, লাইক ও কমেন্টের সঙ্গে থাকুন আমাদের আইটি শহরের ফেসবুক ফ্যান পেজে

183 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

HTML Snippets Powered By : XYZScripts.com