অ্যান্ড্রয়েড এবং উইন্ডোজ ১০ পিসিতে ব্যবহার করা যাবে ফেসটাইম

চলতি বছরের শেষের দিকে উন্মুক্ত হবে আইওএস ১৫, একইসাথে বড় ধরণের পরিবর্তন আসবে ফেসটাইমে। ডব্লিউডব্লিউডিসি ২০২১ এ অ্যাপলের ক্রেইগ ফেডেরিঘি এই পরিবর্তনগুলো তুলে ধরেছেন। আর এই পরিবর্তনের অন্যতম বিষয় হলো, আগামীতে অ্যান্ড্রয়েড এবং উইন্ডোজ ১০ পিসিতে ব্যবহার করা যাবে ফেসটাইম। খবর এনগ্যাজেট।

অ্যাপল ডিভাইসে ফেসটাইম ব্যবহারকারীরা তার পরিবার ও বন্ধুবান্ধবকে একটি শেয়ারযোগ্য লিংক পাঠানোর সুযোগ দেবে। আর এই লিংক ধরেই অ্যান্ড্রয়েড ও পিসিতে কাজ করবে ফেসটাইম। এছাড়া শিডিউল কলের লিংক তৈরি করে পরবর্তীতে প্রিয়জনদের সাথে ভিডিও কিংবা অডিও কল করা যাবে।

কারো সাথে কথা বলার সময় যাতে পাশাপাশি মনে হয় তার জন্য যুক্ত হচ্ছে নতুন গ্রিড ইন্টারফেস। এছাড়া পোর্টেড মোডে কল করার সুবিধা থাকছে, যেখানে ব্যাকগ্রাউন্ড ঘোলা থাকবে। এছাড়া ব্যবহারকারীর আইফোনের মাইক্রোফোন শুধুমাত্র ভয়েস নাকি আশেপাশের সব অডিও ক্যাপচার করবে সেটিও নির্ধারণ করে দেয়া যাবে।

শেয়ারপ্লে নামে আরেকটি নতুন ফিচার যুক্ত হচ্ছে ফেসটাইমে। এই ফিচারের মাধ্যমে একই টেলিভিশন শো, সিনেমা কিংবা গান একইসাথে একাধিক ব্যক্তির সাথে শোনা কিংবা দেখা যাবে। এটি অ্যাপল মিউজিক ও অ্যাপল টিভির সাথে কাজ করবে।

অ্যাপল এখনও নতুন অপারেটিং সিস্টেমটি কবে উন্মুক্ত করবে সেটির ঘোষণা দেয়নি। তবে ধারণা করা হচ্ছে চলতি বছরের শেষ নাগাদ সবার কাছে পৌঁছে যাবে আপডেটটি।

প্রযুক্তির পথ ও জয়গানের সব খবর তুলে এনে জীবন সহজ করছে ITSohor। দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ ITSohorএ।

আপনার মতামত, লাইক ও কমেন্টের সঙ্গে থাকুন আমাদের ITSohor এর ফেসবুক পেজে

HTML Snippets Powered By : XYZScripts.com