অপো নতুন টেকনোলজি দিয়ে নেটওয়ার্ক সিগন্যাল ছাড়াও কল করতে পারবেন

এবার চীনের টেক কোম্পানি অপো একটি নতুন টেকনোলজি নিয়ে এলো। নতুন এই টেকনোলজি দিয়ে কোনো নেটওয়ার্ক সিগন্যাল ছাড়াও কল করতে পারবেন। এই টেকনোলজির নাম রাখা হয়েছে মেসটক।

এই টেকনোলজি ব‍্যবহার করে অপো ফোন ইউজাররা কোনো সেলুলার নেটওয়ার্ক, ব্লুটুথ ও ওয়াইফাই কানেকশন ছাড়াই ভয়েস কল করতে পারবেন। এছাড়া টেক্সট ম‍্যাসেজ‌ও পাঠানো যাবে। এর জন্য আপনি যাকে কল বা ম‍্যাসেজ করতে চান তাঁর ৩ কিলোমিটার দূরত্বের মধ্যে আপনাকে থাকতে হবে।

শাংঘাইয়ের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৯ এর মঞ্চে এই টেকনোলজির প্রদর্শন করা হয়েছে। এছাড়া কোম্পানি টুইটের মাধ্যমেও এই তথ্য জানিয়েছে। কোম্পানির বক্তব্য অনুযায়ী ইউজার ৩ কিলোমিটার দূরত্বের মধ্যে থাকলে একটি অপো ফোন থেকে আরেকটি অপো ফোনে কল ও ম‍্যাসেজ করা যাবে।

কোম্পানি তাদের অফিসিয়াল ব্লগ পোস্টের মাধ্যমে জানিয়েছে মেসটক একটি কাস্টম চিপের ব‍্যবহার করে, যা ডিসেন্ট্রালাইজেশন, ফাস্ট স্পীড ও পাওয়ারের কম খরচের সুবিধা নেয়। এছাড়া কয়েকটি ফোন একসঙ্গে মিলে একটি লোকাল নেটওয়ার্ক তৈরি করতে পারবে, যার সাহায্যে গ্ৰুপ চ‍্যাট পর্যন্ত করা যাবে।

তবে কোম্পানির পক্ষ থেকে এখন‌ও পর্যন্ত জানা যায়নি যে এই টেকনোলজি কোম্পানির বর্তমান স্মার্টফোনে কাজ করবে, নাকি শুধুমাত্র কোম্পানির আগামী স্মার্টফোনে দেওয়া হবে। তবে মনে করা হচ্ছে শুধুমাত্র কোম্পানির আগামী স্মার্টফোনগুলিতেই এই টেকনোলজি দেওয়া হবে।

দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে । আর জানতে চাই আপনার মতামত। লাইক ও কমেন্টে সঙ্গে থাকুন আইটি শহরে

111 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

HTML Snippets Powered By : XYZScripts.com