অডিট আপত্তিতে বিটিআরসির টাকা রবি দিতে বাধ্য হয়েছে

অডিট আপত্তিতে বিটিআরসির দাবির টাকা রবি বাধ্য হয়েই দিতে শুরু করেছে বলে বলেছেন বিটিআরসির চেয়ারম্যান মো. জহুরুল হক।

বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ডিজিটাল বাংলাদেশ মেলা উপলক্ষ্যে সংবাদ সংম্মেলনে রবির প্রথম কিস্তির টাকার জমা দেয়ার প্রসঙ্গে এ কথা বলেন তিনি।

এ সময় সংবাদ সম্মেলনে ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারও।

অডিট আপত্তিতে বিটিআরসির দাবির ৮৬৭ কোটি ২৩ লাখ টাকার মধ্যে ২৭ কোটি ৬০ লাখ টাকা মঙ্গলবার পরিশোধ করেছে রবি। আদালত গত ৫ জানুয়ারি বিটিআরসি-রবির অডিট আপত্তির পাওনা দাবির ইস্যুতে আপাতত পাঁচ মাসের সমান কিস্তিতে ১৩৮ কোটি টাকা পরিশোধের নির্দেশ দিয়েছিল। যার প্রথম কিস্তি দেয়ার কথা ছিল ৩০ জানুয়ারির মধ্যে।

বিটিআরসি চেয়ারম্যান বলেন, বেশ কয়েক মাস, প্রায় বছর এই বিষয়টি টক অব দ্যা কান্ট্রি ছিলো, যে এই টাকা-পয়সা উঠবে কিনা।

তিনি বলেন, আগে বলা হয়েছিলো ৫০ কোটি টাকা দিতে, যেটি দিলে তখন আলোচনায় বসা হতো। কিন্তু তারা তা দেয়নি। পরে তারা কোর্টে গেছে, কোর্ট ১৩৮ কোটি টাকা দিতে বলেছে ৫ কিস্তিতে।

‘তারা বাধ্য হয়েছে দিতে, সহজে যে দিয়েছে তা নয়। তারা দেখেছে, যে টাকা না দিলে কোনো কিছু সমাধান হবে না তাই দিয়ে দিয়েছে। আর সাথে সাথেই বিটিআরসি এনওসি ব্লক প্রত্যাহার করে নিয়েছে’ বলছিলেন তিনি।

এদিকে রবি বলছে, মূলত সেবার ক্ষেত্রে আমাদের সম্মানিত গ্রাহকদের অবর্ণনীয় অসুবিধার বিষয়টি বিবেচনায় নিয়েই তা সমাধানের উদ্দেশ্যে আদালত নির্দেশিত প্রথম কিস্তির অর্থ জমা দেয়া হয়েছে।

রবির চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলম টাকা জমা দেয়ার পর মঙ্গলবার জানিয়েছেন, তারা অর্থ জমা দিলেও নিরীক্ষা প্রতিবেদনটি সম্পূর্ণ ভিত্তিহীন এবং অযৌক্তিক, সে বিষয়ে রবির অবস্থান এখনো দৃঢ় এবং স্পষ্ট। তাই যথাযথ আইনি প্রক্রিয়া অনুসরণ করে কিস্তির যে অর্থ জমা দেয়া হয়েছে তা যথাসময়ে ফেরত পাবে বলে তাদের বিশ্বাস।

যা ঘটেছে তা বিনিয়োগকারীদের আস্থায় বড় ধরনের ফাটল তৈরি করেছে। আর এই নিরীক্ষা প্রতিবেদন ইস্যুতে রবির শেয়ারহোল্ডাররা স্বাধীনভাবে অন্যান্য বিকল্প আইনি প্রক্রিয়া অনুসরণ করবেন বলে জানান তিনি।

বুধবার অপারেটরটি টাকা জমা দেয়ার পর তাদের অভিনন্দন জানান ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি এদিন টেকশহরডটকমকে বলেন , এখন ইন্ডাস্ট্রি ফ্রেন্ডলি সরকার রয়েছে। টেলিকম পলিসি, এমএনপি সুবিধা, এসএমপিসহ অন্যান্য নীতিমালা রবি ও অন্যান্য ছোট অপারেটরদের অধিকার ও ন্যায় নিশ্চিত করবে। ফলে তাদের সুযোগ অনেক বেশি। তারা যদি সঠিকভাবে দেশের আইন মেনে ব্যবসা করে তাহলে তাদেরই সুবিধা হবে।

প্রযুক্তির পথ ও জয়গানের সব খবর তুলে এনে জীবন সহজ করছে ITSohor। দেশ ও বিদেশের প্রযুক্তির সর্বশেষ সংবাদ সবার আগে জানতে ভিজিট করুনঃ আইটি শহরে

আপনার মতামত, লাইক ও কমেন্টের সঙ্গে থাকুন আমাদের আইটি শহরের ফেসবুক ফ্যান পেজে

189 Views

3 thoughts on “অডিট আপত্তিতে বিটিআরসির টাকা রবি দিতে বাধ্য হয়েছে

  1. Have you ever thought about writing an e-book or guest authoring on other blogs?
    I have a blog based on the same subjects
    you discuss and would love to have you share some stories/information. I know my subscribers would enjoy your work.
    If you are even remotely interested, feel free to send me an email.

  2. Thanks for finally writing about > অডিট
    আপত্তিতে বিটিআরসির টাকা রবি দিতে বাধ্য হয়েছে –
    ITSohor < Loved it!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

HTML Snippets Powered By : XYZScripts.com